Saturday, October 31, 2015


জাতীয় দলের এক সময়ের নিয়মিত মুখ শাহরিয়ার নাফীসকে হয়তো ভুলেই গেছে অনেকে। তিনি ২০১৩ সালে সর্বশেষ টেস্ট খেলেন। ২০১১ সালে খেলেন সর্বশেষ ওয়ানডে। এই দীর্ঘ সময় জাতীয় দলের বাইরে থাকায় তাকে ভুলে যাওয়াই স্বাভাবিক। নাফীস নিজেকে ভুলতে দিতে চাচ্ছেন না। বরং ইঙ্গিত দিচ্ছেন পুরোনো রূপে ফেরার। গতকাল জাতীয় লিগের চূড়ান্ত রাউন্ডের খেলার প্রথম দিনে ১৫৮ রানের দারুণ একটি ইনিংস খেলে অপরাজিত আছেন তিনি।
বগুড়ায় চট্টগ্রামের বিপক্ষে বরিশালের হয়ে এ রান করেন নাফীস। তার ১৫৮ রানে ভর করে প্রথম দিনেই ম্যাচের লাগাম নিজেদের হাতে নিয়েছে বরিশাল।
ধারাবাহিকভাবে রান পাওয়া কি তার মনে জাতীয় দলে ফেরার স্বপ্ন জাগাচ্ছে; এমন প্রশ্নে নাফীস বলেন, 'আমার আজ যতো বেশি সম্ভব রান করা। এই কাজটাই ঠিকভাবে করে যেতে চাই।'
জাতীয় দলে ডাক পাওয়া নিয়ে নাফীস বলেন, 'জাতীয় দলে খেলা না খেলা আমার হাতে না। আমি যদি পারফর্ম করি, তখন হয়তো নির্বাচকরা ডাকবেন। এটা তাদের ব্যাপার।'
২০০৫ সালে জাতীয় দলে অভিষেক হয় নাফীসের। ২৪টি টেস্ট এবং ৭৫টি ওয়ানডে খেলেছেন তিনি। ২৪টি টেস্টে একটি সেঞ্চুরি এবং সাতটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। ৭৫ টেস্টে তার সেঞ্চুরি মোট চারটি। হাফ সেঞ্চুরি মোট ১৩টি।

0 comments:

Post a Comment

Categories

Powered by Blogger.

Sample text

Social Icons

Featured Posts

Total Pageviews

Search This Blog

Translate

Popular Posts

Recent Posts

Text Widget

Followers