Saturday, November 7, 2015



 স্বাগতিক বাংলাদেশের দেওয়া ২৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে এই রিপোর্ট লিখা পর্যন্ত ১২৮ রানে ৯ উইকেট হারিয়েছে জিম্বাবুয়ে। সাকিব আল হাসান সফরকারীদের ৫টি ও অধিনায়ক মাশরাফি ২ টি উইকেট নিয়েছেন। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা আল-আমিন হোসেন ও নাসির হোসেন।
এর মধ্যে ওপেনার চামু চিবাবা, এরভাইন, উইলিয়ামস, ক্রেমার ও পানিহাঙ্গারা সাজঘরে ফিরে গিয়েছেন সাকিব আল হাসানের ঘূর্ণিতে। এছাড়া ওপেনার জোঙ্গইউকে আউট করেছেন পেসার আল-আমিন। আর মাশরাফি নিয়েছেন সিকান্দার রাজা ও ওয়েলারের উইকেট।
তবে ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মধ্যেও এক প্রান্ত আগলে রেখেছিলেন এলটন চিগাম্বরা। তবে ৩৭তম ওভারের প্রথম বলে তার প্রতিরোধ ভাঙ্গেন নাসির হোসেন। নাসির হোসেনের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৫১ বলে ২ চারে ৪১ রান করেছেন চিগাম্বরা।
এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ দল শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে। দ্বিতীয় ওভারের শেষ বলে দলীয় ২ রানে লুক জোঙ্গউইর বলে শূণ্য রানে আউট হন ওপেনার লিটন। পরে ব্যাট করতে নেমে মাহমুদুল্লাহ রিয়াদও আউট হয়ে যান ব্যক্তিগত ৯ রানে।
মাত্র ৩০ রানে দুই উইকেট হারানো বাংলাদেশের ইনিংসে হাল ধরেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। দলীয় ১০০ রানে সিকান্দার রাজার বলে লুক জোঙ্গউইর তালুবন্দী হয়ে ব্যক্তিগত ৪০ রানে তামিম মাঠ ছাড়লেও অন্য প্রান্ত আগলে রাখেন মুশফিক।
পরে সাকিব আল হাসানও সিকান্দার রাজার বলে ১৬ রানে সাকিব বিদায় নিলে সাব্বির রহমানের সাথে জুটি গড়েন মুশফিক। ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলেও ঝলমলে এক সেঞ্চুরির মাধ্যমে বাংলাদেশকে বড় সংগ্রহ এনে দিয়েছেন ডানহাতি এ ব্যাটসম্যান। ক্রেমারের থ্রোতে রান আউট হয়ে সাজঘরে যাওয়ার আগে করেছেন ১০৭ রান। ১০৯ বলের ইনিংসটি সাজিয়েছেন তিনি ৯ চার ও ১ ছয়ে।
মুশফিক ছাড়া বাংলাদেশের ইনিংসে হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন সাব্বির রহমানও। ৫৮ বলে ৫৭ রানের ইনিংসটিতে ৪টি চার ও ২টি ছক্কা হাঁকান তিনি। এ ছাড়া অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ১৪ রান ও আরাফাত সানির ১৫ রানে ৫০ ওভার শেষে বাংলাদেশের দলীয় সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ২৭৩ রান।
৩ ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেটি মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হয় শনিবার দুপুর ১টায়।

0 comments:

Post a Comment

Categories

Blog Archive

Powered by Blogger.

Sample text

Social Icons

Featured Posts

Total Pageviews

Search This Blog

Translate

Popular Posts

Recent Posts

Text Widget

Followers