Wednesday, November 25, 2015

আমির খান: আমি ভারত ছেড়ে যেতে চাই না!


ভারতে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে মুখ খুলে প্রবল সমালোচনার মুখে পড়েছেন বলিউড অভিনেতা আমির খান। সমালোচনার বিপরীতে ভারত ছেড়ে যাওয়ার কোনো ইচ্ছাই নেই বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন আমির খান। এর আগে তিনি তাঁর স্ত্রী দেশ ছেড়ে যেতে ইচ্ছুক বলে মন্তব্য করেছিলেন।দেশজুড়ে প্রবল সমালোচনা মুখে আমির খান একটি বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, প্রথমেই জানিয়ে রাখি আমার, বা আমার স্ত্রী কিরণের, কারোরই দেশ ছাড়ার কোনো প্রশ্নই ওঠে না। কোনোদিন দেশ ছেড়ে যাইনি, ভবিষ্যতেও কোনোদিন দেশ ছেড়ে যেতে চাই না।যারা আমিরের সমালোচনা করছেন তাঁদের উদ্দেশে আমির বলেন, যারা উল্টো কথা বলছেন তারা হয়আমার সাক্ষাত্কার শোনেননি, অথবা উদ্দেশ্য প্রণোদিতভাবেআমার বক্তব্যকে বিকৃত করতে চাইছেন। ভারত আমার দেশ। আমি দেশকে ভালবাসি। আমি এ দেশে জন্মে নিজেকে ধন্য মনে করি। আমি সাক্ষাৎকারে যা বলেছিলাম তাতেই অটল থাকছি।আমিরকে উদ্দেশ করে গালাগাল করা ব্যক্তিদের লক্ষ্য করে তিনি বলেন, যারা আমাকে দেশদ্রোহী বলছেন, তাদের আমি বলতে চাই, আমি ভারতীয় হওয়ার জন্য গর্বিত। সেজন্য আমার কারো অনুমতি বা সার্টিফিকেটের প্রয়োজন নেই।আমি আমার মনের কথাই বলেছি। এ নিয়ে যারা গালাগালি করছেন, আমার দুঃখ হচ্ছে তারা আমার কথাই সত্যি বলে প্রমাণ করছেন।উল্লেখ্য, গত সোমবার দিল্লিতে এক অনুষ্ঠানে ভারতের বর্তমান ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে কথা বলেন আমির খান। ওই বক্তব্যে তিনি দেশের বর্তমান অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তাঁর ওই বক্তব্যের পর হিন্দুত্ববাদীমহল থেকে তাঁকে উদ্দেশ করে তীব্র কটাক্ষ করা হয়।

0 comments:

Post a Comment

Categories

Blog Archive

Powered by Blogger.

Sample text

Social Icons

Featured Posts

Total Pageviews

Search This Blog

Translate

Popular Posts

Recent Posts

Text Widget

Followers